ঢাকা টু টেকনাফ বাস ভাড়া ও টিকিট বুকিং

ঢাকা টু টেকনাফ বাস ভাড়া ও টিকিট বুকিং

ঢাকা টু টেকনাফ বাস ভাড়া ৯০০ টাকা থেকে ২৩৫০ টাকার মধ্য হয়ে থাকে। তবে, অনেকের প্রশ্ন  ঢাকা থেকে সেইন্টমার্টিন বাস ভাড়া কত? দুর্ভাগ্যবশত ঢাকা থেকে সেইন্টমার্টিন যাওয়ার কোন সরাসরি বাস নেই। প্রথমে ঢাকা থেকে বাসে করে টেকনাফ যেতে হবে । তারপর জাহাজে সেইন্টমার্টিন দ্বীপে যেতে হয়। অনেকেই ঢাকা টু টেকনাফ বাস ভাড়া কত তা জানতে চান।

ঢাকা টু টেকনাফ এসি ও নন এসি উভয় বাসই রয়েছে। এর মধ্য সেইন্টমার্টিন পরিবহন, রিলাক্স প্রিমিয়াম, শ্যামলী এন আর ট্রাভেলস, রিলাক্স টান্সপোর্ট, সেজুতি ট্রাভেলস,  সেইন্টমার্টিন রোড মাস্টার সহ  আরও অনেক বাস সার্ভিস চালু রয়েছে এই রুটে।

ঢাকা থেকে টেকনাফ বাস টিকিট বুকিং

দেশের সর্বনিম্ন অনলাইন সার্ভিস চার্জ দিয়ে ঢাকা – টেকনাফ বাস টিকিট বুকিং এর জন্য নিচের ফর্মটি পূরণ করুন।

Contact Information

ঢাকা থেকে টেকনাফ এসি বাস ভাড়া ২০২১

ঢাকা থেকে টেকনাফ এসি বাস ভাড়া সাধারনত ১২০০ টাকা থেকে ২৩৫০ টাকা পর্যন্ত হয়ে থাকে। বাস অপারেটরের মধ্য রয়েছে সেইন্টমার্টিন ট্রাভেলস – ভাড়া ১২০০ টাকা, গ্রিন সেইন্টমার্টিন ট্রাভেলস – ভাড়া ১৬০০ টাকা, সেজুতি ট্রাভেলস  – ভাড়া ১৩৫০ টাকা, শ্যামলী এন আর ট্রাভেলস – ভাড়া ১২০০ টাকা, রিলাক্স  টান্সপোর্ট বিজনেস ক্লাস –  ভাড়া ১৯৫০ টাকা, খাদিজা ভি আই পি সার্ভিস –  ভাড়া ১২০০ টাকা, নিউ টি আর ট্র্যাভেলস – ভাড়া ১৩০০ টাকা), সেইন্টমার্টিন হুন্দাই –  ভাড়া ২২০০ টাকা ।

সিজন অনুযায়ী ভাড়া কিছুটা কম বেশি হতে পারে।  

জেনে নিন ঢাকা টু রৌমারী বাস ভাড়া ও বাস সার্ভিস 

ঢাকা টেকনাফ নন এসি বাস ভাড়া

সেইন্টমার্টিন পরিবহন –  ভাড়া ৯০০ টাকা, সেইন্টমার্টিন পরিবহন বিজনেস ক্লাস ১ঃ২ – ভাড়া ১১০০ টাকা, রিলাক্স প্রিমিয়াম –  ভাড়া ৯০০ টাকা, শ্যামলী এন আর ট্রাভেলস- ভাড়া ৯০০ টাকা, রিলাক্স ট্রান্সপোর্ট- ভাড়া ৯০০ টাকা, সেজুতি ট্রাভেলস- ভাড়া ৯০০ টাকা,  সেইন্টমার্টিন রোড মাস্টার- ভাড়া ৯০০ টাকা, ইয়ার ৭১ – ভাড়া ৯০০ টাকা ।

সিজন অনুযায়ী ভাড়া কিছুটা কম বেশি হতে পারে। 

ঢাকা – টেকনাফ বাস ভাড়ার তালিকা

ঢাকা টু টেকনাফ বাস ভাড়া তালিকা আকারে নিচে দেওয়া হল।

Bus NameBus CategoryTicket Price
SAINTMARTIN PARIBAHANNon AC1100
SAINTMARTIN PARIBAHAN (Business Class 1:2 )Non AC1200
SAINTMARTIN Heritage Travels (B Class 1:2 )Non AC1200
RELAX PREMIUMNon AC1100
RELAX King ServiceNon AC ( B Class)1200
SHYAMOLI NR TRAVELSNon AC1100
RELAX TRANSPORTNon AC1050
SENJUTI TRAVELSNon AC1000
ROAD MASTERNon AC1050
YEAR 71Non AC1100
SENJUTI TRAVELSAC1350
SHYAMOLI NR TRAVELSAC1500-1800
RELAX TRANSPORT (Business Class)AC1950
SAINTMARTIN PARIBAHANAC1600-1800
SAINTMARTIN Heritage TravelsAC (E CLass)1500
GREEN SAINTMARTIN EXPRESSAC1700
KHADIZA VIP SERVICEAC1400
KHADIZA VIP SERVICENon-AC1050
NEW T. R TRAVELSAC1500
SAINTMARTIN HYUNDAIAC2400
Saint Martin PlusNon AC1000

আরও পড়ুনঃ টেকনাফ – সেন্টমার্টিন শিপ ভাড়া ও টিকিট বুকিং

ঢাকা থেকে টেকনাফের দূরত্ব

ঢাকা থেকে টেকনাফ এর দূরত্ব কত? এটা  সবচেয়ে কমন একটি প্রশ্ন। ঢাকা থেকে টেকনাফগামী অনেক বাস সার্ভিস চালু রয়েছে এসি ও নন এসি। ঢাকা থেকে টেকনাফ এর দূরত্ব ৪৭৩.৩ কি.মি। বাসে ঢাকা থেকে টেকনাফ যেতে সময় লাগে প্রায়  ১০-১২ ঘণ্টা। এছাড়া, ঢাকা থেকে সেইন্টমার্টিন যেতে সব মিলিয়ে ১৩-১৫ ঘণ্টা লাগতে পারে। এরমধ্যে ঢাকা থেকে টেকনাফ বাসে  মধ্যে ১০-১২ ঘণ্টা বাসে এবং প্রায় আড়াই ( ২.৩০ ) ঘণ্টা জাহাজে যেতে হয়।

কিছু কমন প্রশ্ন ও উত্তরঃ

 ঢাকা থেকে সেইন্টমার্টিন কি সরাসরি যাওয়া যায় ?

না। ঢাকা থেকে সেইন্টমার্টিন সরাসরি কোন বাস চালু নেই। সেইন্টমার্টিন যেতে হলে প্রথম ঢাকা থেকে বাসে করে টেকনাফ যেতে হবে । তারপর টেকনাফ থেকে জাহাজে করে সেইন্টমার্টিন দ্বীপে যেতে হবে। এছাড়া বর্তমানে চট্টগ্রাম ও কক্সবাজার থেকে জাহাজে সেন্টমার্টিন যাওয়া যায়। 

ঢাকা থেকে সেইন্টমার্টিন যাওয়ার বাস ভাড়া কত?

ঢাকা থেকে সেইন্টমার্টিন সরাসরি যাওয়ার কোন বাস নেই ।  ঢাকা থেকে টেকনাফ বাসে যেতে হবে, বাস ভাড়া সম্পর্কে বিস্তারিত উপরে বিস্তারিত দেওয়া আছে। 

কক্সবাজার থেকে টেকনাফের দূরত্ব কত এবং  কত সময় লাগে যেতে?

কক্সবাজার থেকে টেকনাফের দূরত্ব খুব বেশি নয়, ৭৮.৮ কি.মি । মেরিন ড্রাইভ হয়ে যেতে সময় লাগে প্রায় ২ ঘন্টা। আর উখিয়া হয়ে যেতে ৩-৪ ঘন্টা সময় লাগে। মেরিন ড্রাইভের রাস্তা দিয়ে যাওয়ার সময় এক পাশে পাহাড় ও আরেক পাশে সমুদ্র উপভোগ করতে করতে যাওয়া সত্যিই এক দারুণ অভিজ্ঞতা। অন্যদিকে, চট্টগ্রাম থেকে টেকনাফ এর দূরত্ব ২২৭. ০ কি.মি এবং যেতে সময় লাগবে ৬-৭ ঘণ্টা।

টেকনাফ থেকে সেইন্টমার্টিন শিপ টিকিট কিভাবে কিনবো ?

সহজেই টেকনাফ টু সেইন্টমার্টিন শিপ টিকিট কিনার জন্য চলো বাংলাদেশ ট্যুরস ওয়েবসাইট ভিজিট করতে পারেন। খুব সহজেই সবচেয়ে নিম্ন অনলাইন সার্ভিস চার্জ এর বিনিময়ে শিপ টিকিট, বাস ও বিমান টিকিট, ট্যুর প্যাকেজ, হোটেল ও রিসোর্ট বুক করতে পারবেন চলো বাংলাদেশ ট্যুরস থেকে ।

যোগাযোগ করার উপায়ঃ 

ফোন-০৯৬৩৮-৯৮৯৮৯৯ (সকাল ১১ টা – রাত ১০ টা)

হোয়াটসঅ্যাপ-০১৬২৪৫০২২৬৫

ইমেইলঃ [email protected]

এছাড়া জাহাজ কর্তৃপক্ষ ও অন্যান্য ট্রাভেল এজেন্ট ও ট্যুর অপারেটর থেকে টিকিট কিনতে পারবেন। 

সেইন্টমার্টিন ফ্যামিলি/কর্পোরেট/গ্রুপ ট্যুর প্যাকেজ কত?

চলো বাংলাদেশ ট্যুরস থেকে সাশ্রয়ী মূল্যে ট্যুর প্যাকেজ, বাস, শিপ, লঞ্চ ও বিমান টিকিট, হোটেল ও রিসোর্ট বুক করতে পারবেন। সেইন্টমার্টিন ট্যুর প্যাকেজ সম্পর্কে জানতে আজই যোগাযোগ করুনঃ

ফোন-০৯৬৩৮-৯৮৯৮৯৯ (সকাল ১১ টা – রাত ১০ টা) 

হোয়াটসঅ্যাপ-০১৬২৪৫০২২৬৫

ইমেইলঃ [email protected]

ঢাকা থেকে টেকনাফ যাত্রায় কয়টি যাত্রা বিরতি দেওয়া হয়?

আমরা আগেই ঢাকা টু টেকনাফ বাস ভাড়া জেনেছি। যেহেতু, ঢাকা টু টেকনাফ যেতে সময় লাগে ১০- ১২ ঘণ্টা। এই দীর্ঘ যাত্রায় মোট ২টি যাত্রা বিরতি দেয়া হয়ে থাকে। একটি কুমিল্লাতে ও অন্যটি চট্টগ্রাম- কক্সবাজার হাইওয়েতে দেয়া হয়।

ঢাকা টু টেকনাফ বাস ভাড়া

লিখেছেনঃ সুরাইয়া রহমান তাজরিন

কন্টেন্ট ক্রিয়েটর, চলো বাংলাদেশ ট্যুরস

5/5 - (13 votes)
Mehedi Hasan Rocky

Mehedi Hasan Rocky is a Traveler & WordPress Developer. He is also the CEO of Cholo Bangladesh Tours. He established his dream company Cholo Bangladesh Tours in 2018.

Leave a Comment